Largest Domain Hosting Market

Domain, Hosting and Information Technology Related Web Site

এসইও শিখুন অনলাইনে আয় করুন-১

SEO- Search Engine Optimization অনলাইনে সেলস এন্ড মার্কেটিং ডিপার্টমেন্টএর অন্যতম বৃহৎ অংশ। সাধারন কথায় বলতে গেলে গুগল বা অন্যান্য সার্চ ইঞ্জিন গুলোতে অনলাইন ভিত্তিক কোন সেবা বা ওয়েবসাইট মার্কেটিং করাই হচ্ছে SEO বা Search Engine Optimization.free-hosting

এসইও – SEO শিখতে সহজ হওয়ায় নতুনদের অনেকেই এটা দিয়েই শুরু করতে চায় অনলাইন ক্যারিয়ার। যদি কাজ জানা থাকে আর কিছু করার ইচ্ছা থাকে তাহলে আপনিও নিজেকে বদলে হয় উঠতে পারেন আরেক আপনি। ঠিক এই রকম একটি সম্ভাবনাময় সেক্টর হচ্ছে “Sales and Marketing”। মার্কেটিং কি এটা আমরা সবাই জানি, এবং এটাও জানি একটা কোম্পানির যাবতীয় ইনকাম নির্ভর করে এর উপর। আর এই মার্কেটিং এর অন্যতম প্রধান এবং বৃহৎ সেক্টর হচ্ছে এসইও – SEO. অনলাইনে আপনি যে সেক্টরেই কাজ করতে চান না কেন, এসইও- সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন শেখাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

কারন, যদি আপনি SEO জানেন তাহলে আপনি যে সেক্টরেই দক্ষ হোন না কেন বাকীদের থেকে এগিয়ে থাকবেন, আর যদি আপনি এসইও এর কাজ করেই আয় করতে চান তাহলে তো এসইও এর কাজ অবশ্যই ভালভাবে শিখতে হবে। আর শুধুমাত্র এসইও জানলে আপনি অনলাইনে আয় করতে পারবেন, এর সাথে অনলাইনে আপনার অন্যান্য খাতেও অনেক হেল্প করবে এই এসইও – SEO।

কারন গুগল Google ছাড়া যেমন অনলাইন অচল তেমনি এসইও – SEO ছাড়া আপনি অনলাইনের বিশাল দুনিয়া থেকে পেছনে পড়ে থাকবেন। কাজেই অনলাইনে আয় এবং অনলাইনে আপনার জ্ঞানকে আরও সমৃদ্ধ করার জন্য এসইও – SEO শেখা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আর এই এসইও শেখার জন্য বিভিন্ন প্রতিষ্ঠানে রয়েছে ১০-২০ হাজার টাকার কোর্স। তবে, অনেকের পক্ষেই এই কোর্স করা সম্ভবহয়ে ওঠে না সময়, সুযোগ অথবা অর্থগত কারনে। এরপর তো আবার, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতারণার খবর আছেই।

Share This:

Updated: 06/02/2017 — 4:10 AM

1 Comment

Add a Comment
  1. coursework in or on coursework resources coursework other than a-g courseworkninja.com

Leave a Reply

Your email address will not be published.

Domain Hosting Market © 2015