Largest Domain Hosting Market

Domain, Hosting and Information Technology Related Web Site

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন [পর্ব ১৪] :: কিভাবে আপনার মজিলা ফায়ারফক্সে ওয়েব র্যাঙ্ক যোগ করবেন ?

সম্মানিত ভিসিটর আশা করি ভালো আছেন।আমিও ভালো আছি। আমারা এসইও টিটোরিয়াল এই নিয়ে ১৪ পর্ব চলতেসে তবে এখনো আমারা এসইও এর ভিতরে প্রবেশ করতে পারিনি।পারিনি বলতে এসইও শুরু করার আগে আপনাকে এসইও সম্পর্কে আগে ভালো মতে জেনে শুনে তারপর এসইও শুরু করতে হবে।আর আপনি যদি এসইও সম্পর্কে না জেনে এসইও শুরু করে দেন তাহলে কোনো লাভ হবে না।
আজকে আমি আপনাদেরকে যে জিনিস টা নিয়ে আলোচনা করবো বা দেখাবো তাহলো আপনার মজিলা ফায়ারফক্স ব্রাউসারে কিভাবে ওয়েব র্যাঙ্ক এসইও টুলবার কিভাবে যোগ করবেন। তার জন্য এখন আপনাকে আপনার মজিলা ফায়ারফক্স ব্রাউসার চালু বা ওপেন করতে হবে। ওপেন করার পর আপনি বিভিন্ন নিয়মে এডডঅনস টি যোগ করতে পারেন।
বিভিন্ন নিয়মে বলতে এডডঅনস যোগ করা জন্য বিভিন্ন উপায়ে এডডঅনস করা যায় তাই সব গুলা নিয়মে দেখাবো কিন্তু টিউন এ দেখাবো একটি নিয়মে।বাকি নিয়ম গুলার জন্য আমি একটি ভিডিও দিয়ে দিবো টিউন এর শেষে ভিডিও টি দেখে আপনারা সব গুলা নিয়মে এডডঅনস যোগ করতে পারবেন।অনেক তো কথা বললাম এখন কাজের কথায় আসি। এখন আপনি আপনার মজিলা ফায়ারফক্স ব্রাউসার চালু করুন।তারপর আপনার কি-বোর্ড থেকে C trl +Shift+A চাপুন।চাপার পর নিচের স্ক্রিনশুট এর মতো আসবে তারপর এইখান থেকে স্ক্রিনশুটের মার্ক করা অপশন এ ক্লিক করুন।
মার্ক করা অপশন এ ক্লিক করার পর।নিচের স্ক্রিনশুট এর মতো ইন্টারফেস আসবে। তারপর নিচের স্ক্রিনশুট এর মার্ক করা সার্চ বক্স এ গিয়ে লিখুন Web Rank।
তারপর নিচের স্ক্রিনশুটের মার্ক করা টুলবার টি ইন্সটল লিখাতে ক্লিক করে ইন্সটল করে নিন।
ইন্সটল করার পর মজিলা ফায়ারফক্স টি রিস্টার্ট করুন।রিস্টার্ট করার পর নিচের স্ক্রিনশুটের মতো আপনার মজিলা ফায়ারফক্স ব্রাউজার এর ইন্টারফেস আসবে।

Share This:

Updated: 29/03/2017 — 5:23 PM

Leave a Reply

Your email address will not be published.

Domain Hosting Market © 2015