Largest Domain Hosting Market

Domain, Hosting and Information Technology Related Web Site

ওয়ার্ডপ্রেস প্লাগিন – Personal Hit Counter

হিট কাউন্টারের কাজ আমরা সবাই জানি, একটি ওয়েবসাইটে কতবার প্রবেশ করা হয়েছে, এর মাধ্যমে তার হিসাব রাখা যায়। কিন্তু আমি বলছি Personal Hit Counter এর কথা, যা শুধুমাত্র একজন নির্দিষ্ট ভিসিটর একটি নির্দিষ্ট ব্রাউজার দিয়ে একটি নির্দিষ্ট ওয়েব-পেজে কতবার প্রবেশ করেছেন, তার রেকর্ড প্রদর্শন করবে। কোন কারনে ভিসিটরের তা জানার আগ্রহ হতে পারে, আবার কোন কারনে তা জানানোর প্রয়োজন পড়তে পারে। তার জন্যই এই লেখা! “Personal Hit Counter” নামের এই WordPress PlugIn টি ডাউনলোড করে ইন্সটল করুন।
ওয়ার্ডপ্রেস প্লাগিনের বিশেষত্ব
আপনার ওয়ার্ডপ্রেস থিম যেরকম-ই হোক তাতে সমস্যা নেই। Personal Hit Counter স্বয়ংক্রিয়ভাবে থিমের ডিজাইন, রঙ, পারিপার্শ্বিকতার সাথে ম্যাচ করে নিবে। সবাই ভাববে এটা থিমের অংশ। এটা যে আলাদা কোন প্লাগিন দিয়ে করা হয়েছে তা কেউ বুঝতে পারবেন না।
পেজের ভিতর, সাইডবার বা ফুটারে যে কোন জায়গায় বসাতে পারবেন। এমনকি পেজ, সাইডবার বা ফুটারের প্রস্থের সাথে অটো এডজাস্ট হবে অর্থাৎ রিস্পন্সিভ।
এটা মাত্র কয়েক কিলোবাইটের প্লাগিন – যাদের হোস্টিং স্পেস সীমিত, তাদের জন্য সাশ্রয়ী।
ইন্সটলেশন প্রক্রিয়ার বিস্তারিত
আপনাকে এক্টিভেশনের পর কোন শর্টকোড ব্যবহার বা সেটিংস ঠিক করতে হবে না। শুধুমাত্র Widget সেকশনে যান, ও Personal Hit Counter প্লাগিন মাউস দিয়ে ড্রাগ করে সাইডবার, বা ফুটারে বসিয়ে দিন। অথবা এমন যেকোনো জায়গায়, যেখানে Widget ব্যবহার সম্ভব। তাহলেই তা ফ্রন্টএন্ডে দৃশ্যমান হবে। যদি আপনি সাইট-অরিজিন বা অন্য কোন পেজ বিল্ডার ব্যবহার করেন তবে তা আপনি পেজের বা টিউনের ভিতরেও বসাতে পারবেন।
ভালো থাকুন

Share This:

Leave a Reply

Your email address will not be published.

Domain Hosting Market © 2015