Largest Domain Hosting Market

Domain, Hosting and Information Technology Related Web Site

ওয়েব হোস্টিং এর প্রকারভেদ!

https://domainhostingmarket.com/wp-content/uploads/2016/08/offer-vps.gif

#হোস্টিং
হোস্টিং হচ্ছে ইন্টারনেটভিত্তিক ওয়েবসাইটের জন্যে স্টোরেজ স্পেস বা জায়গা । একটি অনলাইন ওয়েবসাইট পরিচালনার জন্যে যার প্রয়োজন পরে থাকে ।
#বিভিন্ন ধরণের হোস্টিং
১। ডেডিকেটেড হোস্টিং সার্ভার 
ডেডিকেটেড সার্ভার একটি স্বয়ংসম্পূর্ণ ইন্টারনেট সার্ভার । ডেডিকেটেড সার্ভার ওয়েবসাইটে অনেক বেশি কন্ট্রোল দেয় ইউজারকে । এটি অনেক বেশি নিরাপদ এবং অনেক ব্যয়বহুল । এতে ব্যবহারকারী নিজের ইচ্ছা মতন সফটওয়্যার , অপারেটিং সিস্টেম ব্যবহার করতে পারে ।


২। ভিপিএস হোস্টিং
ভিপিএস মানে, ভার্চুয়াল প্রাইভেট সার্ভার । ডেডিকেটেড সার্ভারকে ভার্চুয়ালাইজেশন সফটওয়্যারের মাধ্যমে একাধিক ভাগে ভাগ করেতৈরি ভিপিএস । ইউজার কন্ট্রোল থাকে এবং অপারেটিং সিস্টেম রান করে থাকে । এতে ক্লায়েন্ট নিজের স্বাধীন মতন সফটওয়্যার ব্যবহার করতে পারে । 


৩। শেয়ারর্ড হোস্টিং
শেয়ারর্ড হোস্টিং সার্ভিসে একজন কাস্টমারের ডাটা আরেকজন কাস্টমারের ডাটার সাথে একই শক্তিশালী সার্ভারে সংরক্ষিত থাকে । এতে প্রধান রিসোর্স অর্থাৎ, সিপিইউ , র্যা ম , ডিস্ক স্পেস সব অন্য কাস্টমারদের নেয়া সার্ভিসের সাথে শেয়ারর্ড অবস্থায় থাকে ।শেয়ারর্ডহোস্টিং এরমূল্য অনেক কম । 


৪। ক্লাউড হোস্টিং
ক্লাউড হোস্টিং কিছুটা ভিপিএস এর মতন ,ক্লাউডভিত্তিক হোস্টিংয়ে একাধিক সার্ভারের রিসোর্স একটি নেটওয়ার্কের মধ্যে ব্যবহৃত হয় । এ হোস্টিং ওয়েবসাইটের জন্যে প্রধানত ভালো নিরাপত্তা প্রদান করে ।

Share This:

0 0 vote
Article Rating
Subscribe
Notify of

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Comments
Inline Feedbacks
View all comments
Domain Hosting Market © 2015