Largest Domain Hosting Market

Domain, Hosting and Information Technology Related Web Site

কাজের পাশাপাশি অনলাইন থেকে কাজ করে আয় করুন

https://domainhostingmarket.com/wp-content/uploads/2016/08/offer-vps.gif

পড়াশুনা করছি এবং আবার কাজ করছি আবার বেকার বসে আছি । ইন্টারনেট নিয়ে কমবেশি সবাই ঘাটাঘাটি করি, অনেকে আবার অনলাইন থেকে আয়ের কথাও শুনেছি ।

কিন্তু কখনও চেষ্টা করি নি কিভাবে এটা সম্ভব । অনেকে হয়ত চেস্টাও করেছেন কিন্তু সফল হতে পারেন নি । অনেকে আবার সহজে আয়ের পথ খুজতে গিয়ে দশ বিশ হাজার এমনকি লাখ টাকাও নষ্টও করে ফেলেছেন । (যেমন- Dolancer, Click Add)domain

আসলে এর মূল কারন হল আমরা না জেনেই একটা বেশি লাভের কথা শুনলেই সেখানে ছুটে যাই ।

তবে অনলাইনে আয় যে ভুয়া এমনটি কিন্তু মোটেও নয় । অনলাইনই আয়ের একমাত্র উৎস এমন লোকের সংখ্যা কিন্তু এদেশে কয়েক লক্ষ।

এমনকি বাংলাদেশ সরকার ও ইতিমধ্যে এর দিকে বিশেষ জোড় দিচ্ছে যাতে করে আমাদের দেশের লোকসংখ্যাকে লোকবলে রূপান্তর করা যায়।

তাহলে এখন প্রশ্ন দাঁড়ায় তারা আসলে কি করে আয় করে?

হ্যাঁ, অনলাইনে আয়ের বিভিন্ন উপায় রয়েছে, তার মধ্যে সেরা এবং গ্যারান্টিড উপায় হল ফ্রীল্যান্সিং করা। ফ্রীল্যান্সিং হল স্বাধীন পেশা । এখানে আপনাকে কোন প্রকার ইনভেস্ট করতে হবে না এবং কাজ করার কোন বাধ্যবাধকতাও নেই । আপনি যে টুকু কাজ করবেন তার টাকা আপনি পেয়ে যাবেন ।

কিন্তু কাজ করতে হলে আপনাকে আগে অবশ্যই কাজ শিখতে হবে ।

আর নতুনদের জন্য সবচেয়ে সহজ যে কাজটি রয়েছে সেটি হল এসইও (SEO) বা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (Search Engine Optimization) এর কাজ ।

এটি শিখতে কম সময় লাগে, এর চাহিদাও ভাল এবং শুধুমাত্র এসইও এর কাজ দিয়েই আপনি প্রতি মাসে ১০-৫০ হাজার টাকা ইনকাম করতে পারবেন । এটি শিখে আপনি অনলাইনে চাকরি এবং ব্যবসা দুটোই করতে পারেন। ব্যাপক সম্ভাবনা রয়েছে এই সেক্টরে। তবে, এতে কিন্তু আপনার এক পয়সাও ইনভেস্ট করতে হবে না।

কত দিন লাগবে SEO শিখতেঃ

আপনি যদি একেবারে নতুনও হন, তবুও আপনি ১-২ মাস ভাল মত চেস্টা করলে কাজ করার লেভেলে যেতে পারবেন। তবে এই ক্ষেত্রে কাজ গুলো শিখে আপনাকে আরও কিছুদিন ভাল করে প্র্যাক্টিস করতে হবে। এরপর আপনি বিভিন্ন ফ্রীল্যান্সি মার্কেট সহ বিভিন্ন ভাবে এসইও এর কাজ করে আয় করতে পারেন।

কোথায় শিখবেন এই SEO??

এসইও (SEO) এর কাজ শেখায় এমন অনেক কোম্পানি রয়েছে বাংলাদেশে। এদের অধিকাংশই এসইও এর কোর্স শেখাতে ১০-২৫ হাজার টাকা নিয়ে থাকে। ফলে নতুনদের জন্য এটি এক বিশাল বড় বাধা হয়ে দাড়ায় । আবার দৈনন্দিন কাজের পাশাপাশি এত সময় দিয়ে কাজ শেখাটাও সমস্যা হয়ে দাঁড়ায় ।

এসইও এর কাজ শেখা এবং অনলাইনে আয়ের উপর সম্পূর্ণ বাংলা ভাষায় ভিডিও টিউটোরিয়াল দেখে একদম যারা নতুন তারাও এসইও এর কাজ শিখতে পারবেন । এসইও শেখা শেষে এই ডিভিডি তে অনলাইনে আয় করার জন্য সঠিক পদ্ধতিগুলো নিয়ে বেশ কিছু গাইডলাইন মূলক টিউটোরিয়াল রয়েছে, যাতে করে আপনি এসইও শিখে কিভাবে আয় করবেন সেই সম্পর্কে সঠিকভাবে এগুতে পারেন।

Share This:

Updated: February 6, 2017 — 4:12 am
0 0 vote
Article Rating
Subscribe
Notify of

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Comments
Inline Feedbacks
View all comments
Domain Hosting Market © 2015