Largest Domain Hosting Market

Domain, Hosting and Information Technology Related Web Site

জুমলাতে জাভাস্ক্রিপ্ট কাজ না করলে কি করবেন?

https://domainhostingmarket.com/wp-content/uploads/2016/08/offer-vps.gif

অনেকসময় কোন পেজে জাভাস্ক্রিপ্টের কোন স্ক্রিপ্ট ঢুকানো লাগতে পারে যেমন চলন্ত খবর,jquery দিয়ে কোন কাজ করা ইত্যাদি ।জুমলাতে ডিফল্ট এডিটর হিসেবে tinymce থাকে,প্লাগিন ম্যানেজার এ গিয়ে Editor-TinyMCE বের করেএর উপর ক্লিক করুন।এবার ডানদিকে প্লাগিন প্যারামিটার থেকে Code Cleanup on start এবং Code Cleanup on save এদুটি অপশনে যথাক্রমে Off এবং Never ঠিক করে সেভ দিয়ে বের হয়ে আসুন।এখন জুমলাতে আর্টিকেল লেখার সময় TinyMCE তে HTML নামের বাটনে ক্লিক করে যেখানে ইচ্ছে জাভাস্ক্রিপ্ট কোড বা মারকিউ ট্যাগ ইত্যাদি বসাতে পারেন,কাজ করবে।

যদি এবারও কাজ না করে তাহলে JCE editor নামে একটা জুমলার এক্সটেনশন আছে সেটা ইনস্টল দিয়ে গ্লোবাল কনফিগারেশন এ গিয়ে Default WYSIWYG Editor এর ড্রপডাউন মেনু থেকে JCE editor সিলেক্ট করে দিন তাহলে কাজ করবে।

এরপরেও না হলে গ্লোবাল কনফিগারেশন এর Default WYSIWYG Editor থেকে no editor সিলেক্ট করে সেভ করুন।এবার অবশ্যই কাজ করবে যেকোন জাভাস্ক্রিপ্ট কোড।

একটা অতিরিক্ত টিপস:সিপ্যানেলে ফাইল আপলোড করার সহজ পদ্ধতি

সিপ্যানেলে কোন বড় ফাইল আপলোডের দরকার হলে ফাইলটি জিপ (zip) করে আপলোড করুন এবং আপলোডের পর জিপ ফাইল সিলেক্ট করে উপরে ডান দিকে extract বাটনে ক্লিক করলে মুহুর্তেই সব এক্সট্রাক্ট হয়ে যাবে।

Share This:

Updated: March 20, 2017 — 4:21 pm
0 0 vote
Article Rating
Subscribe
Notify of

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Comments
Inline Feedbacks
View all comments
Domain Hosting Market © 2015