Largest Domain Hosting Market

Domain, Hosting and Information Technology Related Web Site

জুমলা এডমিন ব্যাকইন্ডের পাসওয়ার্ড ও ইউজার নাম ভুলে গেলে করনীয়

জুমলার এডমিন ব্যাকইন্ডের ইউজার নাম বা পাসওয়ার্ড ভুলে গেলে হয়রান হবার কিছূ নেই কারন এটা উদ্ধার করা বেশ সহজ।নিচে বর্ননা দেয়া হল

১. প্রথমে জুমলার ডেটাবেসটিতে যান যেমন যদি লোকালহোস্টে করেন তাহলে http://localhost/phpmyadmin এ গিয়ে আগে জুমলার ডেটাবেসটি সিলেক্ট করুন আর যদি পাবলিক সার্ভারে হয় তাহলে সিপ্যানেল থেকে phpmyadmin আইকনে ক্লিক করে এরপর ডেটাবেসটি সিলেক্ট করুন।

জুমলার এডমিন ব্যাকইন্ডের ইউজার নাম বা পাসওয়ার্ড ভুলে গেলে হয়রান হবার কিছূ নেই কারন এটা উদ্ধার করা বেশ সহজ।নিচে বর্ননা দেয়া হল ১. প্রথমে জুমলার ডেটাবেসটিতে যান যেমন যদি লোকালহোস্টে করেন তাহলে http://localhost/phpmyadmin এ গিয়ে আগে জুমলার ডেটাবেসটি সিলেক্ট করুন আর যদি পাবলিক সার্ভারে হয় তাহলে সিপ্যানেল থেকে phpmyadmin আইকনে ক্লিক করে এরপর ডেটাবেসটি সিলেক্ট করুন।

২. সিলেক্ট করার কারনে জুমলার ডেটাবেসের টেবিলগুলি দেখাবে এখান থেকে users টেবিলটি সিলেক্ট করুন যেমন আপনার ডেটাবেস প্রিফিক্স যদি থাকে jos_ তাহলে jos_users টেবিলটি সিলেক্ট করে ডানদিকে থেকে Edit আইকনে ক্লিক করুন।

৩. এবার এডিট করার জন্য যে উইন্ডোটি আসবে সেখানে নিচের ছবির মত password ফিল্ডে Function MD5 এবং সেই বরাবর ডানে যে বক্সে লম্বা স্ট্রিং আছে সেটা পরিবর্তন করে দিন যেমন ছবিতে দেখুন আমি পরিবর্তন করে joomlatest দিয়েছি।

৪. সবশেষে Go বাটনে ক্লিক করুন,ব্যস পাসওয়ার্ড এবার পরিবর্তন হয়ে যেটা দিয়েছেন সেটা হয়ে যাবে,এক্ষত্রে পরিবর্তন হয়ে joomlatest হয়েছে।

*password ফিল্ডের কিছু উপরে user name ফিল্ড আছে ইচ্ছে করলে ইউজার নাম পরিবর্তন করতে পারে।এখান থেকে সবকিছুই পরিবর্তন করতে পারেন যেমন মুল নাম,মেইল ঠিকানা ইত্যাদি।

Share This:

Updated: 21/03/2017 — 7:48 AM

Leave a Reply

Your email address will not be published.

Domain Hosting Market © 2015