Largest Domain Hosting Market

Domain, Hosting and Information Technology Related Web Site

দূরে থাকলেও ছুঁতে পারবেন মনের মানুষকে!

ভালোবেসে দূরে থাকা বড় কষ্টকর। যে জনে প্রেমের এই ব্যাথা জানে, সে জনই মানে এই কথা। বর্তমানে স্কাইপ, ভিডিও কলের যুগে সেই আক্ষেপ কিছুটা মেটে বটে। কিন্তু সে তো কেবলই চোখের দেখা আর মুখে দু’টো কথা বলা। এতে কী আর প্রাণ জুড়ায়। লং ডিসট্যান্স রিলেশনশিপের এই জ্বালা কিছুটা নয় অনেকটাই মিটতে যাচ্ছে।

সাত সমুদ্র তেরো নদীর অন্যপ্রান্তে থেকেও ভালবাসার মানষটির সঙ্গে শুধু কথা বলেই কিংবা চোখে দেখেই ক্ষান্ত হতে হবে না। তাঁকে ছুঁয়েও দেখতে পারবেন। এই পদ্ধতি নাকি আবিষ্কার করে ফেলেছেন কানাডার সিমোন ফ্রেজার বিশ্ববিদ্যালয়ের গবেষক কারমান নিউস্টেডার। এক বিশেষ প্রকারের দস্তানা আবিষ্কার করেছেন তিনি। যার মাধ্যমে ভিডিও চ্যাট করাকালীন আপনি সঙ্গীর হাত ছুঁতে পারবেন, তাঁর গালে হাত দিতে পারবেন, আবার আলিঙ্গনও করতে পারবেন। আর আপনার সঙ্গীও অনুভব করতে পারবেন আপনার ভালবাসার ছোঁয়া।

বিশেষ এই দস্তানার নাম দেওয়া হয়েছে ফ্লেক্স-এন-ফ্লেক্স। এর মধ্যে থাকা সেন্সরগুলি মাইক্রো-কন্ট্রোলারের সঙ্গে অ্যাটাচ করা থাকে। ওয়াই-ফাই মডিউলে ব্যবহার করতে হয়। দস্তানার মধ্যে গলানো হাত নাড়ালেই সেন্সরগুলি অ্যাক্টিভ হয়ে ওঠে এবং ভালবাসার মধ্যে শারীরিক দূরত্বও ঘুচে যায়। তবে এখনও পরীক্ষা-নীরিক্ষার স্তরেই রয়েছে এই দস্তানা। সব দিক পরীক্ষা করেই এটি ছাড়া হবে বাজারে।

Share This:

Updated: 20/02/2017 — 10:52 AM

Leave a Reply

Your email address will not be published.

Domain Hosting Market © 2015