Largest Domain Hosting Market

Domain, Hosting and Information Technology Related Web Site

মুখের কম্যান্ডে নিয়ন্ত্রণ হবে ঘরের সব ডিভাইস!

Time4VPS - VPS hosting in Europe

আপনি ফোনের সামনে মুখে কম্যান্ডে দিচ্ছেন আর সঙ্গে সঙ্গে সেই কাজ হয়ে যাচ্ছে। ভাবতে একটু কষ্ট হচ্ছে নিশ্চয়? তবে জেনে রাখুন বর্তমানে এটাই হবে। এখন থেকে গুগলের পিক্সেল ফোনে পাওয়া যাবে ঘরের কানেক্টেড ডিভাইসের নিয়ন্ত্রণ। ফোনের ভয়েস অ্যাসিস্টেন্ট ব্যবহার করেই নিয়ন্ত্রণ করা যাবে ইলেক্ট্রনিক ডিভাইসগুলো। ঘর বাড়ির কানেক্টেড ডিভাইস নিয়ন্ত্রণ করতে আগের বছরই ‘গুগল হোম’ নিয়ে আসে সংস্থাটি। গুগলের নয়া এই ডিভাইসটি ঘরবাড়ির নানা স্মার্ট ডিভাইস নিয়ন্ত্রণ করতে পারে শুধুমাত্র ভয়েস কমান্ডের মাধ্যমে।
গুগলের নিজস্ব স্মার্টফোন পিক্সেল-এ ভয়েস কমান্ড পরিসেবা রাখা হলেও এতদিন পর্যন্ত কানেক্টেড ডিভাইস নিয়ন্ত্রণ করতে পারত না। কিন্তু নতুন আপডেটে ফোনের মাধ্যমেই ডিভাইসগুলো নিয়ন্ত্রণের সুবিধা দিচ্ছে গুগল। ফলে স্মার্ট হোম নিয়ন্ত্রণ করতে গ্রাহককে আলাদা করে ১৩০ মার্কিন ডলার মূল্যের গুগল হোম কেনার প্রয়োজন নেই বলেও জানানো হয় সংস্থার পক্ষ থেকে। পিক্সেল ফোনে ফিচারটি সেটিংস মেনু থেকে চালু করে নিলেই হবে।

স্মার্টফোনের মাধ্যমে স্মার্ট হোমের নিয়ন্ত্রণ নতুন কিছু নয়। তবে, একটি ডিভাইস দিয়েই যতটা সম্ভব বেশি কাজ করার লক্ষ্যেই পিক্সেল ফোনে এ ফিচার চালু করেছে গুগল। গুগল অ্যাসিস্টেন্টের সঙ্গে একবার ঘরের কোনো ডিভাইস কানেক্ট করলে গ্রাহক তার ভয়েস কমান্ড দিয়েই সেটি নিয়ন্ত্রণ করতে পারবেন।

Updated: 16/02/2017 — 12:00 PM

Leave a Reply

Your email address will not be published.

Domain Hosting Market © 2015