Largest Domain Hosting Market

Domain, Hosting and Information Technology Related Web Site

সর্বাধিক জনপ্রিয় অ্যান্ড্রয়েড ভার্সন। জানুয়ারি ২০১৭ (আপডেট লিস্ট)

Time4VPS - VPS hosting in Europe

প্রতি মাসে, গুগল তাদের ডেভেলপার পোর্টালে অ্যান্ড্রয়েড সংস্করণের ব্যবহারের ডাটা রিলিজ করে। এই তথ্য আমাদের প্রতি মাসের সবচেয়ে জনপ্রিয় অ্যান্ড্রয়েড সংস্করণের একটি মোটামুটি ধারণা দিতে পারেন। এই জানুয়ারীতে, Android Lollipop এখনও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের মধ্যে সবচেয়ে জনপ্রিয় সংস্করণ।
অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সবচেয়ে ব্যবহৃত, মোবাইল ইকোসিস্টেমে প্রায় যা প্রায় সর্বত্রই বিরাজমান। এমনকি Nougat, Marshmallow, Lollipop সহ আরো অনেক অ্যান্ড্রয়েড সংস্করণ তাদের পৃথক ফ্যান ফলোয়িং গড়ে তুলেছে।
গুগল একটি মাসিক ভিত্তিতে অ্যান্ড্রয়েড সংস্করণের ব্যবহার বাজারে ছাড়ে। এই তথ্য তাদের ডেভেলপার পোর্টালে আপলোড করা হয়। এটি ডেভেলপারদের অনেক সাহায্য করে।
অ্যান্ড্রয়েড ব্যবহারের শেয়ারের আনুমানিক মান পেতে, গুগল প্রতি মাসের প্রথম সপ্তাহে সক্রিয় অ্যান্ড্রয়েড সংস্করণের উপর নজর রাখে। নিচে জানুয়ারি মাসের জন্য সবচেয়ে জনপ্রিয় অ্যান্ড্রয়েড সংস্করণ তুলে ধরা হল।
Android Name Android Version Usage Share
Lollipop 5.0, 5.1 33.4%
Marshmallow 6.0 29.6%
KitKat 4.4 22.6%
Jelly Bean 4.1.x, 4.2.x, 4.3 11.6%
Ice Cream Sandwich4.0.3 থেকে 4.0.4 1.1%
Gingerbread 2.3.3 থেকে 2.3.7 1.0%
Nougat 7.0, 7.1 0.7%
সর্বশেষ Android Nougat অ্যান্ড্রয়েড ভার্সন আগস্ট ২০১৬ সালে মুক্তি পায়। এটা এখনো অনেক অ্যান্ড্রয়েড ডিভাইসের পৌঁছায় নাই এবং এই সংস্করণ অন্যান্য অ্যান্ড্রয়েড সংস্করণের তুলনায় অনেক বেশি উন্নত। আমি প্রায় ১ বছর ৬ মাস ধরে আমি টেকটিউনে লিখছি। এর মধ্যে Android উন্নত থেকে উন্নত্তর হচ্ছে।
দ্রষ্টব্য: বিভিন্ন অ্যান্ড্রয়েড সংস্করণ তাদের কোডনাম অনুযায়ী সাজানো হয়েছে। আপনি Google এর ডেভেলপার পোর্টাল ভিজিট করে দেখতে পারেন।
আপনি আপনার স্মার্টফোনে অ্যান্ড্রয়েডের কোন সংস্করণ ব্যবহার করছেন? আমি 4.4.4। আপনি? টিউমেন্ট করে জানান। টিউনটি পরার জন্য ধন্যবাদ। সবাই ভালো থাকেন। খোদা হাফেজ।

Leave a Reply

Your email address will not be published.

Domain Hosting Market © 2015