Largest Domain Hosting Market

Domain, Hosting and Information Technology Related Web Site

সেলফি তুলবে চোরের ছবি!

স্মার্টফোন চোরদের জন্য এবার আর বিপদ বলে কয়ে আসবে না। অজান্তেই চলে আসবে। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সিনেট এর খবরে বলা হয়েছে, সানফ্রান্সিসকো ভিত্তিক কোম্পানি লকআউট এবার তাদের অ্যান্টি-থেফট অ্যাপসে বিশেষ নিরাপত্তা সুবিধা যোগ করেছে, যেটি স্মার্টফোন চোরদের বেশ বিপাকেই ফেলবে।
স্মার্টফোনের লকআউট অ্যাপসটিতে নতুন প্রিমিয়াম সুবিধার আওতায় ‘থেফট অ্যালার্ট’ সেবাটি স্মার্টফোন হারানো ভুক্তভোগীর ই-মেইলে সরাসরি চোরের ছবিই পাঠিয়ে দেবে! শুধু তাই নয়, ম্যাপের মাধ্যমে ইমেইলে চোরের অবস্থানও জানাবে। সেলফি তুলবে চোরের ছবি!
চুরি হওয়া স্মার্টফোনে বারবার ভুল পাসওয়ার্ড ব্যবহার করা হলে, সিকিউরিটি সফটঅয়্যার মুছে ফেলতে চাইলে, এয়ারপ্লেন মোডে রাখলে, সুইচ অফ করলে কিংবা সিম কার্ড খুলতে চাইলে, স্মার্টফোনটির ফ্রন্ট ক্যামেরা চুপিসারে চোরের সেলফি ছবি তুলে ব্যবহারকারীর ইমেইলে পাঠিয়ে দেবে এবং ম্যাপের মাধ্যমে চোরের লোকেশন জানাবে। ফলে পুলিশের সাহায্যে নিয়ে সহজেই উদ্ধার করা যাবে সখের স্মার্টফোনটি। সঙ্গে চোরকে উচিৎ একটা শিক্ষাও দেয়া হবে।
সেলফি যেহেতু ব্যবহারকারীরা নিজেদের ইচ্ছায় তুলে থাকে আর এক্ষেত্রে যেহেতু চোর মহাশয় জানছে না যে তার ছবি তোলা হচ্ছে, তাই লকআউট মজা করে চোরের সেলফি ছবিটির নাম দিয়েছে ‘থেফটি’!
আপাতত যুক্তরাষ্ট্রের ব্যবহারকারী মাসিক ৩ ডলার এবং বার্ষিক ৩০ ডলারের বিনিময়ে লকআউট অ্যাপসটির এই প্রিমিয়াম সেবা ব্যবহার করতে পারবে বলে জানা গেছে। সঙ্গে অ্যান্টিভাইরাস সুবিধা, ডাটা ব্যাকআপসহ অন্যান্য সুবিধাও পাওয়া যাবে।

Share This:

Time4VPS - VPS hosting in Europe

Leave a Reply

Your email address will not be published.

Domain Hosting Market © 2015