Largest Domain Hosting Market

Domain, Hosting and Information Technology Related Web Site

২২.৬ মেগাপিক্সেল ক্যামেরা আর ৬ জিবি র‍্যাম নিয়ে আসছে নকিয়া?

Time4VPS - VPS hosting in Europe

দীর্ঘদিন ধরে নকিয়ার ফ্ল্যাগশিপ স্মার্টফোন নকিয়া পি১ নিয়ে তুমুল আলোচনা চলে আসছে। আশা করা হচ্ছে, বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭-তে এটা দেখানো হবে। বর্তমানে নকিয়া ব্র্যান্ডের দায়িত্ব নিয়েছে ফিনিশ কম্পানি এইচএমডি গ্লোবাল। আরো বেশ কিছু পণ্য নকিয়া দেখাবে বলেই আশায় রয়েছেন ভক্তরা। এক সময় দুনিয়াজোড়া  নকিয়ার প্রতাপ ছিল। অসংখ্য ব্যবহারকারী ও ভক্ত রয়েছেন এই ব্র্যান্ডের। তাই অপেক্ষায় রয়েছেন তারা।

কিন্তু নকিয়া পি১ এর দিকেই সবার আগ্রহ। ইন্টারনেটে মোটামুটি ধারণা দেওয়া হয়েছে এই ফোন  সম্পর্কে। এর ডিজাইন বিষয়েও অনেক কথাই বলা হয়েছে।

কনসেপ্ট ক্রিয়েটররা কথিত নকিয়া পি১ সম্পর্কে আইডিয়া দিয়েছেন। দীর্ঘদিন পর  হাই-এন্ড ফোন নিয়ে ফিরে আসছে নকিয়া। তাই সবার আশা, অন্যদের সঙ্গে তীব্র প্রতিযোগিতাই তৈরি করবে। হাজার হলেও অ্যান্ড্রয়েড দুনিয়ায় প্রবেশ করছে নকিয়া। এক ভিডিও-তে দেখানো হয়, এর মেটাল ফ্রেম, হাইব্রিড ডুয়াল-সিম স্লট, কার্ল জিস লেন্স এবং একটি হোম বাটনও দেখানো হয়েছে।

অনেক তথ্যই ফাঁস হয়েছে, তবে সবই গুজব আকারে ছড়িয়ে রয়েছে। বলা হচ্ছে, নকিয়া পি১ চলবে অ্যান্ড্রয়েড নুগেট-এ। এতে থাকছে ৫.৩ ইঞ্চি পর্দা। একে নিরাপত্তা দেবে গরিলা গ্লাস ৫। হয় ফুল-এইচডি কিংবা কিউএইচডি স্ক্রিন দেওয়া হবে। থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ এসওসি। একে শক্তি দেবে ৬ জিবি র‍্যাম, এমনটাই শোনা যাচ্ছে।

পেছনের ক্যামেরাটি হবে কার্ল জিসের লেন্সের ২২.৬ মেগাপিক্সেলের ক্যামেরা। পানিপ্রতিরোধী হবে এটা, আইপি৫৭ সার্টিফিকেট নিয়েই আসবে। ব্যাটিরি বেশ শক্তিশালী, ৩৫০০ এমএএইচ। যে হোম বাটন দেখানো হয়েছে সেখানে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে।

এখন কথা আছে এর দাম নিয়ে। ধারণা করা হচ্ছে ১২৮ জিবি স্টোরেজের মডেলের দাম ৮০০ ডলারের মতো হবে। আর ২৫৬ জিবি মডেলের দাম হবে ৯৫০ ডলারের মতো।

অ্যান্ড্রয়েডে প্রবেশের পর মাঝারি দামের স্মার্টফোন আনার কথাই বলেছিল নকিয়া। তাই বলে কোনো ফ্ল্যাগশিপ থাকবে না, তা তো হয় না। উইন ফিউচার এর রোল্যান্ড কোয়ান্ডট জানান, জার্মানি ভিত্তিক মোবিকম ডেবিটেল নকিয়া ১৫০টি দেশের বাজারে ছাড়বে। সূত্র: এনডিটিভি

Share This:

Updated: February 12, 2017 — 4:58 pm

Leave a Reply

Your email address will not be published.

Time limit is exhausted. Please reload CAPTCHA.

Domain Hosting Market © 2015