Largest Domain Hosting Market

Domain, Hosting and Information Technology Related Web Site

বাংলাদেশের বাজারে বিস্তৃত হচ্ছে ইউসি ব্রাউজার

বাংলাদেশের মার্কেটে নিজেকে বিস্তৃত করছে ইউসি ব্রাউজার। আলীবাবা কোম্পানীর অধীনস্ত ইউসি ব্রাউজার, থার্ড পার্টি মোবাইল ব্রাউজারের দিক দিয়ে বিশ্বে ১ম অবস্থানে আছে। সারা বিশ্বে প্রতিদিন ৪০০ কোটির বেশী মানুষ ইউসি ব্রাউজার ব্যবহার করে।
বাংলাদেশে ক্রমবর্ধমান প্রযুক্তিগত অগ্রসরের প্রেক্ষিতে প্রায় সকলের কাছে চলে গেছে স্মার্টফোন, যার ভেতর অধিকাংশ মানুষই ইন্টারনেট ব্রাউজ করে থাকে। আর বাংলাদেশে ইন্টারনেট ব্যবহারকারীর দিক দিয়ে ইউসি ব্রাউজার আছে ২য় অবস্থানে।
ইউসি ব্রাউজার ২০১৫ সালের আগস্টে বাংলাদেশে একটি ইউজার মিট-আপ প্রোগ্রাম করে, যেখানে প্রায় ১০০ জন ইউসি ব্রাউজার ব্যবহারকারী অংশগ্রহণ করেন।
২০১৫ সালের ইউজার মিট আপ
এই মিট আপ প্রোগ্রামে বাংলাদেশের ব্যবহারকারীরা ইউসি ব্রাউজার সম্পর্কে তাদের চাওয়া-পাওয়া, মতামত বিনিময় করেন। এই প্রোগ্রামে এক্সপেরিয়েন্স শেয়ারিং এর ভিত্তিতে একজন ব্যবহারকারীকে একটি স্মার্টফোন দেয়া হয়। এছাড়া উপস্থিত প্রত্যেক ব্যবহারকারীকে ইউসি ব্রাউজার লোগো সম্বলিত টি-শার্ট সহ বিভিন্ন গিফট সামগ্রী দেয়া হয়।
এরপর ২০১৬ সালের ২১শে ফেব্রুয়ারী তে ইইসি ব্রাউজার বাংলাদেশে ২য় ইউজার মিট আপ করে, যেখানে চীন থেকে ইউসি ব্রাউজারের কর্মকর্তারা আসেন। তারা সেই মাসে আনুষ্ঠানিকভাবে ইউসি ব্রাউজারের বাংলা ভার্সন উদ্বোধন করেন, যেটি বাংলাদেশে প্রথম সম্পূর্ণ বাংলা ব্রাউজার হিসেবে প্রকাশ পায়। এই মিট আপ প্রোগ্রামে ব্যবহারকারীরা ইউসি ব্রাউজার নিয়ে তাদের মতামত আদান-প্রদান করেন এবং ইউসি ব্রাউজার অফিসিয়াল, ব্যবহারকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এই অনুষ্ঠানে বিভিন্ন কুইজ প্রতিযোগীতা, র্যাফেল ড্র, সাংস্কতিক অনুষ্ঠান আয়োজন করা হয়, এই মিট আপ অনুষ্ঠানেও একজন ইউজার পান একটি স্মার্টফোন। ২০১৬ সালে ২য় মিট-আপ প্রোগ্রাম
বাংলাদেশে নেটওয়ার্ক বাড়াতে ইউসি ব্রাউজার ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে বাংলাদেশে ঢাকা বিশ্বববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ক্যাম্পাস অ্যাম্বাসেডর সিলেক্ট করে।
তারপর ২০১৭ সালের ১০ জানুয়ারী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে একটি প্রোগ্রাম করে। এই প্রোগ্রামে উপস্থিত ছিলেন ইউসি ব্রাউজারের কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস অ্যাম্বাসেডর উম্মে কুলসুম তন্বী। সেখানে কুমিল্লা বিশ্ববিদ্যালয় এর ব্যবহারকারীরা বিভিন্ন কম্পিটিশনে অংশ নেন। ইউসি ডল এর সাথে সেলফি তুলে একজন ব্যবহারকারী জিতে নেন একটি স্মার্টফোন।
কুমিল্লা বিশ্ববিদ্যালইয়ে ইউসি ব্রাউজার
এরপর জানুয়ারী ২০, ২০১৭ এ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি ইউজার মিট-আপ হয়, যেটি ছিল বাংলাদেশে ৩য় ইউজার মিট-আপ। মিট-আপ প্রোগ্রামটিতে উপস্থিত ছিলেন ইউসি ব্রাউজার ঢাকা বিশ্ববিদ্যালয় এর ক্যাম্পাস এম্বাসেডর শবনূর এ জান্নাত তামান্না এবং মারূফ, ইউসি ব্রাউজার বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর মীর রাসেল।
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইউজার মিট-আপ
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইউজার মিট-আপ
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইউজার মিট-আপ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইউজার মিট-আপ
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইউজার মিট-আপ এ ব্যবহারকারীদের প্রস্নের উত্তর দিচ্ছেন কান্ট্রি ডিরেক্টর মীর রাসেল।
ঢাবি ক্যাম্পাসে ইউসি ব্রাউজার ইউজার মিট-আপ এর ভিডিও
এই প্রোগ্রামের মাধ্যমে ইউসি ব্রাউজার সম্পর্কে ঢাকা বিশ্ববিদ্যালয় এর ব্যবহারকারীদের মতামত আদান-প্রদান হয়। এই মিট আপ এ সাংস্কৃতিক অনুষ্ঠান, র্যাফেল ড্র সহ বিভিন্ন মজার ইভেন্ট থাকে। এছাড়া ইউসি ডল এর সাথে সেলফি তুলে একজন ব্যবহারকারী জিতে নেন একটি স্মার্টফোন।
২২ জানুয়ারী ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে একটি ইভেন্ট করে ইউসি ব্রাউজার, যেখানে উপস্থিত ছিলেন ইউসি ব্রাউজার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যাম্পাস এম্বাসেডর শাকিরুল ইসলাম সোহাগ। এই প্রোগ্রামে ইউসি ডল এর সাথে সেলফি তুলে একজন ব্যবহারকারী জিতে নেন একটি স্মার্টফোন। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ইভেন্ট
ইউ সি ব্রাউজার এর বাংলাদেশ কান্ট্রি অ্যাম্বাসেডর মীর রাসেল বলেন, “ইউসি ব্যবহারকারীদের বেশিরভাগই স্টুডেন্ট। আমরা তাদের মতামত নিয়ে তাদের পছন্দমত ব্রাউজার তৈরি করতে চাই। আর এ জন্যই আমাদের ক্যাম্পাস অ্যাম্বাসেডর প্রোগ্রাম। ভবিষ্যতে ইউসি দেশের প্রতিটি কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে কমিউনিটি করে এমন আরো ইভেন্ট করবে।”
ইউ সি ব্রাউজারের ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অ্যাম্বাসেডর শবনুর-এ-জান্নাত, খুব শ্রীঘ্রই ইউসি ব্রাউজারকে দেশের এক নম্বর ব্রাউজারে পরিণত করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন এবং এ লক্ষ্যে দৃঢ় পদক্ষেপে তারা কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
ঢাবি ইউ সি ব্রাউজারের আরেক ক্যাম্পাস অ্যাম্বাসেডর মারুফ বলেন “আমি আশাকরি খুব শীঘ্রই ইউ সি ব্রাউজার হবে বাংলাদেশে প্রত্যেক ইন্টারনেট ব্যবহারকারীর প্রথম চয়েস।”
উল্লেখ্য, বাংলাদেশে ইউসি ব্রাউজার নিয়মিত বিভিন্ন কম্পিটিশন করে স্মার্টফোন, মোবাইল রিচার্জসহ বিভিন্ন আকর্ষণীয় পুরষ্কার দেয়, এসব ইভেন্টের য়াপডেট ইউসি ব্রাউজার এর ফেসবুক পেইজের মাধ্যমে জানানো হয়।
সম্প্রতি বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক কে ফেসবুকে লাইভ ভিডিওতে আলীবাবা গ্রুপের প্রতিষ্ঠাতা জ্যাক মা এর সাথে দেখা যায়, সেখানে লক্ষ্য যায় জ্যাক মা বাংলাদেশে আলীবাবা গ্রুপ নিয়ে কাজ করতে আগ্রহী। আলীবাবা গ্রুপ বাংলাদেশে নিজেদের প্রসার করলে বাংলাদেশের ই-কমার্স সেক্টরে এক নতুন বিপ্লব ঘটবে বলে আশা করেন প্রযুক্তিবিদরা।
চলতি বছরের মাঝামাঝি সময়ে বাংলাদেশে ইউসি ব্রাউজার বড় পরিসরে একটি ইউজার মিট-আপ করতে যাচ্ছে বলে জানান ইউসি ব্রাউজার এর কান্ট্রি ডিরেক্টর মীর রাসেল।

Share This:

Time4VPS - VPS hosting in Europe
Updated: February 6, 2017 — 1:05 am

Leave a Reply

Your email address will not be published.

Domain Hosting Market © 2015