Largest Domain Hosting Market

Domain, Hosting and Information Technology Related Web Site

অনলাইনে ইনকাম ও কিছু কথা

https://domainhostingmarket.com/wp-content/uploads/2016/08/offer-vps.gif

আমরা শুনতে শুনতে এখন কিছুটা হলেও বিশ্বাস করি অনলাইনে ইনকাম করা সম্ভব। যারা ইনকাম করছি তারা তো মনে করি কোন ব্যাপারই না ইনকাম করা। কিন্তু যারা ইনকাম করতে পারছেন না তাদের জন্য অবিশ্বাস হওয়াটাই স্বাভাবিক। আর যারা একদম নতুন, তারা তারা তো বলবেই; এটা কি করেই সম্ভব!

মূলতঃ সবার বিষয়টাই এক সময় মনে হবে অন-লাইনে ইনকাম করাটা কোন ব্যাপারই না। এ বিষয়েই দুই কথা লিখার খুব ইচ্ছা বাকি আল্লাহ পাক রব্বুল আলামীন যদি কবুল করেন।

অনলাইনে ইনকামঃ
’অনলাইনে ইনকাম’ আশ্বার্য কোন বিষয় না। অনলাইনে ইনকাম করতে তারাই পারবে যার আছে ধর্য্য। আপনার যদি ধর্য্য থাকে তাহলে আপনিও পারবেন ইনকাম করতে।

অনলাইন জগত হচ্ছে একটা মহাসমুদ্র। আপনি যে কাজই পারেন তার মাধ্যমেও ইনকাম জগতের সমুদ্র থেকে আপনিও কিছু না কিছু ইনকাম করতে পারবেন।
আপনিও পারবেন যেভাবেঃ
সর্বপ্রথম আপনাকে অনলাইনে জগত থেকে একটা সহজ কাজ বেচে নিতে হবে। যা আপনি পারেন সেটাই বেচে নিবেন। তারপর ঐ বিষয়ে কয়েকটা বাংলা ব্লগ অথবা বাংলা ভিডিও টিউটোরিয়াল দেখে আপনি চেষ্টা করতে থাকুন। ১ মাস, ২ মাস, ৩ মাস চেষ্টা করেছেন কিন্তু পারছেন না তাতে কাজ করা বাদ দেওয়া যাবে না আপনি একাধারা ৬ মাস থেকে ১ বছর চেষ্টা করুন দেখবেন আপনি অবশ্যই সাকসেস হবেনই হবেন ।

অনলাইনে ইনকামের সহজ কাজঃ

আসলে অনলাইনে হোক আর অফলাইনেই হোক টাকা ইনকাম করা কিন্তু সহজ না। কাজ না করে কেউই আপনাকে কোন টাকা অথবা ডলার দিবে না। তাহলে ইনকাম মানেই আপনাকে কাজ করতে হবে। আর কাজ করতে গেলে অবশ্যই কাজ জানতে হবে। হ্যাঁ, কিছু কিছু ইনকাম আছে তাতে কাজও করতে হয় না। কোন পুজি তথা টাকা পয়সাও লাগে না। যেমন, অন্যের একটা প্রোডাক্ট আছে শুধু আপনি সেল করায়ে দিবেন। প্রতি সেলে আপনাকে তারা কমিশন দিবে। মুলত এই ধরণের এনকাম এখন অনেকেই করে যাচ্ছে।

এফিলিয়েট মার্কেটিংয়ের কমিশনঃ

আমি একজন ডোমেইন ও হোস্টিং প্রোভাইডার। এ জন্য আমি ডোমেইন ও হোস্টিং দিয়েই বুঝিয়ে দিচ্ছি-

ধরুন কোন ব্যক্তির একটা ওয়েবসাইট খোলার দরকার। অথবা আপনি বিভিন্ন গ্রুপে একটা ডোমেইন হোস্টিং সাইট থেকে রেফারেল লিংক তৈরী করে মার্কেটিং করছেন। এখন আপনার রেফারেল থেকে কেউ যদি হোস্টিং অথবা ডোমেইন কিনে তাহেল ঐ কোম্পানী আপনাকে প্রতি সেলের জন্য একটা কমিশন দিবেন। যেমন ধরুন আপনি www.bdwebs.com সাইটের এফিলিয়েট লিংক নিয়েছেন। এবং সেখান থেকে একটা ১ জিবি হোস্টিং সেল করেছেন। ১ জিবি হোস্টিংয়ের প্রাইস দেওয়া আছে ১৫০০ টাকা। এখন বিডিওয়েস কোম্পানী আপনাকে ১৫০০ টাকায় ৫০% কমিশন ৭৫০ দিয়ে দিবে।

এ রকম অনেক ধরনের প্যাকেজ সাইটটিতে আছে। আপনি আপনার পছন্দমত যে কোন প্যাকেজ তথা হোস্টিং সেল করে সহজেই ইনকাম করতে পারবেন।

মুলতঃ এটাকেই বলে এফিলিয়েট মার্কেটিং। এভাবেই আপনি ইনকাম করতে পাবেন।

ধন্যবাদ
মুহম্মদ আখতারুজ্জামান
এডমিন
bdwebs.com
০১৮৪১-৪৯৫-৮৭৮

Share This:

0 0 vote
Article Rating
Subscribe
Notify of

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Comments
Inline Feedbacks
View all comments
Domain Hosting Market © 2015